আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

কর্মজীবী ল্যাকটেটিং মহিলাদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান ও উপকরণ বিতরণ

জিয়াউল ইসলাম ব্যুরো প্রধান খুলনা:

মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকাপরভোগী মহিলাদের জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা (হেলথ ক্যাম্প) কার্যক্রম এবং স্বাস্থ্য উপকরণ বিতরণ আজ (সোমবার) দুপুরে খুলনা নগরীর শহিদ শেখ আবু নাসের মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, মহিলা নেত্রী বলাকা রায়, আঞ্জুমান আরা প্রমুখ বক্তৃতা করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৮ বছরের নিচে কোন মেয়েকে বিয়ে দেওয়া যাবে না। বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। সন্তানদের প্রতি অভিভাবকদের যত্নবান হওয়া প্রয়োজন। সন্তান যেন খারাপ পথে না যায় সে দিকে অভিভাবকদের বেশি খেয়াল রাখতে হবে।
অনুষ্ঠানে জানানো হয়, কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় খুলনা মহানগরীতে প্রায় চার হাজার ভাতাভোগী রয়েছে।

অনুষ্ঠানে ১৬ থেকে ২৮ নম্বর ওয়ার্ডের প্রায় আটশ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। পরে মা ও শিশুদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ